৬ জন বড় মাপের নায়িকা যারা সরাসরি ন;গ্ন হয়ে সারা শরীর দেখিয়েছেন

ক্যামেরার পর্দার সামনে ন;গ্নতা প্রদর্শন একসময় শুধু হলিউডের অভ্যন্তরেই সীমাবদ্ধ ছিল। তবে ধীরে ধীরে ধারণা বদলিয়েছে।

সাহসী দৃশ্য (Bold Scene) পর্দায় ফুটিয়ে তুলতে ধীরে ধীরে অভ্যস্ত হয়েছেন বলিউডের অভিনেত্রীরা। ইদানিং অবশ্য টলিউডও (Tollywood) পিছিয়ে নেই।

স্বস্তিকা, পাওলির, ঋ সেনের মতো অভিনেত্রীরা (Actress) আজ চরিত্রের প্রয়োজনে পর্দার সামনে নিজেদের মেলে ধরতে দ্বিধাবোধ করেন না।

জেনে নিন টলিউডের কোন সুন্দরীরা সাহসী দৃশ্যগুলিকে যথেষ্ট দক্ষভাবেই পর্দায় ফুটিয়ে তুলেছেন।

১। স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee) : যত দিন গিয়েছে, টলিউডের এই সুন্দরীকে নিয়ে বিতর্ক ক্রমশ বেড়েছে বৈ কমেনি।

সোশ্যাল মিডিয়ায় তার পোশাক নিয়ে জোর সমালোচনা চলে। তবে বাণিজ্যনির্ভর ছবির বাইরে বেরিয়ে ভিন্ন স্বাদের চরিত্রে নিজেকে মেলে ধরার ক্ষেত্রে কখনও পিছিয়ে আসেননি স্বস্তিকা।

চল্লিশোর্ধ স্বস্তিকার বি;কি;নি ফটোশুট সোশ্যাল মিডিয়ার উষ্ণতার পারদ চড়িয়েছে বহুবার। তবে মৈনাক ভৌমিকের ‘আমি আর আমার গার্লফ্রেন্ডস’ ছবিতে প্রথমবার বি;কিনি পোশাক পড়ে বড়পর্দায় ধরা দিয়েছিলেন স্বস্তিকা।

২। ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) : টলিউড অভিনেত্রীদের বি;কিনি পরে ক্যামেরার সামনে ধরা দেওয়ার প্রথা বলতে গেলে প্রথম ঋতুপর্ণাই চালু করেছিলেন।

‘তৃষ্ণা’ ছবিতে তার সাহসী লুক দেখে তৎকালীন সময়ে অবাক হয়েছিলেন অনেকেই। যদিও স্থূল চেহারায় বি;কিনি পরা নিয়ে জোর সমালোচনার মুখে পড়তে হয়েছিল ঋতুপর্ণাকে। তবে সাহসী দৃশ্যে তার অভিনয় দেখে নিঃসন্দেহে চমকে উঠেছিলেন দর্শক।

৩। পাওলি দাম (Paoli Dam) : বলিউড তথা টলিউডজুড়ে আমার অভিনয় করেন পাওলি দাম। সাহসী দৃশ্য তার অভিনয়ের জুড়ি মেলা ভার। তা সে ‘হেট স্টোরি’ই হোক বা ‘ছত্রাক’।

চরিত্রের প্রয়োজনে ক্যামেরার সামনে ন;গ্ন হতে কোনও রকম দ্বিধায় ভোগেন না পাওলি। একাধিকবার বি;কিনি পোশাকে ক্যামেরার সামনে ধরা দিয়েছেন পাওলি।

তার সেই ছবিতে একদিকে যেমন সমালোচনার ঝড় ওঠে, অপরদিকে তেমনই দর্শকের থেকে প্রচুর ভালোবাসাও পান তিনি।

৪। রূপা গঙ্গোপাধ্যায় (Rupa Ganguly) : চরিত্রের প্রয়োজনে অন্তরঙ্গ মুহূর্তের দৃশ্যে ধরা দিয়েছিলেন রুপাও। কেরিয়ারের শুরুতেই মহাভারতের ‘দ্রৌপদী’ চরিত্রে অভিনয় করে বেশ সাড়া ফেলে দিয়েছিলেন এই বাঙালি অভিনেত্রী।

এরপর ‘অন্তরমহল’, ‘মহুলবনীর সেরেং’, ‘শূন্য এ বুকে’ এর মতো একাধিক বাংলা ছবিতে সাহসী দৃশ্যে অভিনয় করেছেন তিনি। ঋতুস্রাব থেকে শুরু করে যৌ;ন দৃশ্য, সবেতেই সমানভাবে সাবলীল টলিউডের এই অভিনেত্রী।

৫। ঋ সেন (Rii Sen) : ‘ফ্রন্টাল ন্যুডি’টিকে কোনও টলিউড অভিনেত্রী যদি সঠিকভাবে পর্দার সামনে তুলে ধরতে পেরেছেন, তাহলে তিনি হলেন অভিনেত্রী ঋ সেন।

‘কসমিক সে;ক্স’ ছবিতে অভিনয় করার পর থেকেই বাংলা ‘সে;ক্স বম্ব’ হয়ে উঠেছেন ঋ। যৌ;নতা থেকে শুরু করে স্বমেহন, সব দৃশ্যই পর্দার সামনে সমানভাবে স্বাচ্ছ্যন্দ তিনি। ‘গান্ডু’, ‘তাসের দেশ’, ‘বিষ’ ছবিতেও তার উপস্থাপনা দর্শককে মোহিত করেছে।

৬। শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra) : টলিউড সুন্দরী শ্রীলেখাও রয়েছেন এই তালিকায়। ৫০এর কাছাকাছি বয়সে পৌঁছে গিয়েছেন তিনি।

তবুও তার গ্ল্যামারে কুপোকাত তার অগণিত ভক্ত। শ্রীলেখাও ‘উড়ো চিঠি’, ‘আশ্চর্য প্রদীপ’, ‘হ্যালো কলকাতা’, ‘কাঁটাতার’ এর মতো একাধিক ছবিতে সাহসী দৃশ্য ধরা দিয়েছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *