হৃত্বিক রোশন কিংবা রণবীর কাপুর নন , কে ‘দাদা’ সৌরভের বায়োপিকে অভিনয় করবেন জানা গেল এবার

বড়পর্দায় কাকে দেখা যাবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের চরিত্রে তা নিয়ে উত্তেজনার শেষ নেই ফ্যানমহলে। এমনকি দাদাগিরির মঞ্চেও সৌরভকে প্রশ্ন করে বসেন প্রতিযোগী, কাকে দেখা যাবে দাদার চরিত্রে।

যদিও মজার ছলে সেই প্রশ্নের উত্তর এড়িয়ে যান সৌরভ। প্রথম থেকেই সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন যে তিনি চান তাঁর বায়োপিকে অভিনয় করুন রণবীর কাপুর। সেইমতো প্রযোজনা সংস্থা লভ ফিল্মস রণবীর কাপুরের কাছে প্রস্তাবও রাখে কিন্তু এখন শোনা যাচ্ছে শুটিংয়ের ডেটের কারণে সেই ছবিতে অভিনয় করতে পারছেন না তিনি।

এই তালিকায় আরেক নাম হৃত্বিক রোশান। যদিও সেই নিয়ে কথা বলতে শোনা যায়নি সৌরভ বা প্রযোজক লভ রঞ্জনকে। মাঝে শোনা গিয়েছিল সৌরভের বায়োপিকে তাঁর চরিত্রে দেখা যাবে পরমব্রত চট্টোপাধ্যায়কে । এবার বলিউডে নয়া গুঞ্জন। পরিচালক আর বাল্কি শুরু করেছেন তাঁর আগামী ছবির প্রি প্রোডাকশনের কাজ। তাঁর ছবির মুখ্য চরিত্র এক বাঁ হাতি ব্যাটসম্যান। সেই চরিত্রে অভিনয় করছেন অভিষেক বচ্চন।

ছবির গল্প ক্রিকেটকে কেন্দ্র করেই। এখান থেকেই শুরু হয়েছে জল্পনা। সৌরভ গঙ্গোপাধ্যায়ও বাঁহাতি ব্যাটসম্যান তাহলে কি সৌরভের বায়োপিক নিয়েই কাজ করছেন পরিচালক আর বাল্কি। যদি এই জল্পনাই সত্যি হয়, তাহলে সৌরভের বায়োপিকে তাঁর চরিত্রে অভিনয় করতে চলেছেন অভিষেক বচ্চন। আর বাল্কি পরিচালিত সেই ছবিতে অভিনয় করছেন একাধিক ক্রিকেটারও।

বাইশ গজ হোক কিংবা তার বাইরে, সৌরভ গঙ্গোপাধ্যায় ভারতীয় ক্রিকেটের ‘দাদা’। বিতর্কিত, ক্ষতবিক্ষত ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অধিনায়কের ভূমিকায় তিনি এসেছিলেন বলেই, একদিন বদলে গিয়েছিল ‘ভারত’ নামক দেশটির ক্রিকেট-দর্শন। প্রায় নুইয়ে পড়া ঘাড় ফের তুলে দাঁড়ানোর সাহস এসেছিল ফিরে। নতুন করে শ্বাস নিয়েছিল বিদেশের মাটিতে চোখ চোখ রেখে লড়ার বিশ্বাস।

তিনি লর্ডসের ব্যালকনিতে গেঁথে যাওয়া জার্সি-খোলা ঔদ্ধত্য। তিনি বলের গায়ে ‘বাপি বাড়ি যা’ ঠিকানা লিখে দেওয়া আত্মবিশ্বাস। তরুণের স্বপ্ন তিনি, জনগণমনের অধিনায়ক, বাংলার আন্তর্জাতিক মুখ তিনি। তাঁর বাস্তব জীবনের গল্প আক্ষরিক অর্থেই সিনেমার মতো, প্রতিপদে রয়েছে মোড়। এবার সেই গল্পই পর্দায় তুলে আনছে প্রযোজনা সংস্থা লভ ফিল্মস।

গত ৭ সেপ্টেম্বর সেই সংস্থার সঙ্গে বায়োপিকের চুক্তি সই করেছেন প্রাক্তন অধিনায়ক ও বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। এখন দেখার ফাইনালি বড়পর্দায় কাকে দেখা যায় সৌরভের চরিত্রে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *