শরীরের প্রায় সবটা দেখিয়ে পিঠ খোলা ব্লাউজে দর্শনা বণিকের নাচ। ছি; ছি ; করছে নেটদুনিয়া

সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রীদের নিয়ে ট্রোল করা, তাদের পোশাক নিয়ে সমালোচনা করাটাই যেন ইদানিং ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। টলিউডের তাবড় তাবড় অভিনেত্রীরা প্রায়শই এই সমস্যার সম্মুখীন হচ্ছেন। সোশ্যাল মিডিয়ায় তারা কোনও ভিডিও বা ছবি পোস্ট করামাত্রই যেন সমালোচকদের ভিড় লেগে যায়। উচিত-অনুচিতের জ্ঞান দেওয়ার জন্য নীতি পুলিশরা ছুটে আসেন ছড়ি উঁচিয়ে। সম্প্রতি অভিনেত্রী দর্শনা বণিককে এমন এক পরিস্থিতির সম্মুখীন হতে হলো।

গত ২২শে শ্রাবণ, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবস গিয়েছে। ওই দিনটি উপলক্ষে সারা বিশ্বের মানুষ কবিগুরুকে নিজেদের মতো করে স্মরণ করেছেন। রবীন্দ্রনাথের গানে, গল্পে, কবিতায়, নৃত্যে সোশ্যাল মিডিয়ায় যেন রীতিমতো জলসা বসেছে। সেই জলসার অংশীদার হয়েছিলেন দর্শনা নিজেও। তিনি রবীন্দ্রনাথের গানে নিজের একটি নাচের ভিডিও তুলে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে কবিগুরুকে সম্মান প্রদর্শন করেছিলেন।

হলুদ রঙের শাড়ি, চুলের খোঁপায় বেল ফুলের মালা, হাতে নানা রঙের বাহারি চুরি পরে সম্পূর্ণ বাঙালিয়ানার সাজে সেজে রবীন্দ্রনাথের লেখা ‘আমার মন মানে না’ গানে একটি অসাধারন নাচ তুলে ধরেছেন দর্শনা। এই অসাধারণ ভিডিওর ক্যাপশনে তিনি লিখেছেন, “কবিগুরুর স্মরণে আমাদের শ্রদ্ধার্ঘ”। তবে তার নাচের তুলনায় তার পিঠ খোলা এবং স্লিভলেস ব্লাউজেই চোখ আটকিয়েছে নেটিজেনদের।

সোশ্যাল মিডিয়ায় দর্শনার ব্লাউজ নিয়ে জোর সমালোচনা শুরু হয়েছে। জনৈক নেটিজেন মন্তব্য করেছেন, “উদ্দেশ্যটা কী? রবি ঠাকুরকে শ্রদ্ধা জানানো, নাকি ওরকম পিঠখোলা ব্লাউজ পরে শরীর দেখিয়ে নিজের প্রচার?” সমালোচকদের দাবি, অভিনেত্রী নাকি রবীন্দ্রসঙ্গীতের উপর নৃত্য পরিবেশনা করার আড়ালে নিজের শরীর প্রদর্শন করতে চাইছেন! দর্শনার নাচের ভঙ্গিতেও আবার খুব ধরতে ব্যস্ত কিছু নেটিজেন। অভিনেত্রীর ‘রুচি’ নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।

তবে সমালোচকদের এত কথার পরিপ্রেক্ষিতে মাত্র একটি কথাতেই তাদের মোক্ষম জবাব দিয়ে দিয়েছেন অভিনেত্রী। জনৈক নেটিজেনের মন্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি পাল্টা কমেন্ট করেছেন, “নিজের কাজে মন দিন”।

তবে শুধু সমালোচনা নয়, দর্শনাকে কিন্তু ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন তার অনুরাগীরা। নেটিজেনদের একাংশের দর্শনার সাজ এবং তার নাচ, দুটোই বেশ পছন্দ হয়েছে। কমেন্ট বক্সে তারা সে কথা জানাতে ভোলেননি।


উল্লেখ্য, টলিউড অভিনেত্রী দর্শনা বণিক কিন্তু বাংলা ইন্ডাস্ট্রির পাশাপাশি বলিউডেও বেশ ভালো কাজ করছেন। বলিউডের বেশ কিছু ওয়েব সিরিজে অভিনয় করার দৌলতে তিনি ওই ইন্ডাস্ট্রির পরিচিত মুখ হয়ে উঠেছেন।

সমানতালে সামলাচ্ছেন টলিউডও। ‘আসছে আবার শবর’, ‘ব্যোমকেশ’ এবং ‘মুখোমুখি’-র মতো ছবিতে দর্শনার অভিনয় দর্শককে মুগ্ধ করেছে। এই বাঙালি অভিনেত্রী আবার তামিল ইন্ডাস্ট্রির ছবিতেও কাজ করে ফেলেছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *