ভারত সরকার কর্তৃক পুরস্কৃত, ‘পদ্মশ্রী’ পুরস্কার পেলেন আদনান সামি

ভারত সরকার কর্তৃক পুরস্কৃত, ‘পদ্মশ্রী’ দেশের চতুর্থ সর্বোচ্চ অসামরিক পুরস্কার। এই পুরস্কার শিল্প, ক্রীড়া, সাহিত্য, বিজ্ঞান সহ তাদের নিজ নিজ কর্মক্ষেত্রে অবদানকে স্বীকৃতি দেওয়ার জন্য ভারতের নাগরিকদের দেওয়া হয়।

এ বছরও কঙ্গনা রানাওয়াত, আদনান সামি সহ অনেক তারকাকে এই বিশেষ পুরস্কারে সম্মানিত করা হয়েছে।

সংবাদ সংস্থা এএনআই প্রকাশিত এক প্রতিবেদনে দেখা গেল অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের হাত থেকে পুরস্কার নিচ্ছেন। প্রতিবেদনে লেখা রয়েছে, ‘অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত পাচ্ছেন পদ্মশ্রী ২০২০’।

এই অনুষ্ঠানে একটি ক্রিম ও সোনালী রঙের শাড়িতে নিজেকে সাজিয়ে হাজির হয়েছিলেন ‘টিকু ওয়েডস শেরু’ প্রযোজক। মাথায় দুটো খোঁপা করে মানানসই কানের দুল পরেছিলেন কঙ্গনা। নজরকাড়া শাড়ির সঙ্গে সামান্য মেকআপ করেছিলেন তিনি।

অন্যদিকে সঙ্গীতশিল্পী আদনান সামিও রাষ্ট্রপতির কাছ থেকে পদ্মশ্রী পেলেন। জনপ্রিয় ওই গায়ককে দেখা গেল ঝকঝকে কালো শেরওয়ানিতে। গলার কাছে কালোয় সোনালী সুতোর কাজ করা, সঙ্গে সোনালী বোতাম।

এছাড়া পণ্ডিত ছান্নুলাল মিশ্র আজ পদ্ম বিভূষণ সম্মানে ভূষিত হন। এএনআই-এর প্রতিবেদনে লেখা হয়, ‘বিশিষ্ট হিন্দুস্তানি ক্লাসিক্যাল গায়ক পণ্ডিত ছান্নুলাল মিশ্র পদ্ম বিভূষণ ২০২০ সম্মানে সম্মানিত হলেন।’

কঙ্গনা ও আদনান ছাড়াও বিভিন্ন কর্মক্ষেত্রের কৃতীরা এদিন সম্মানিত হন। তাঁদের অন্যতম হলেন এয়ার মার্শাল ড. পদ্মা বন্দ্যোপাধ্যায়, মহিলা হকি টিমের অধিনায়ক রানি রামপাল, ড. রমণ গঙ্গাখেদকর, ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু ও অনেকে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, অমিত শাহ ও অন্যান্য অনেকে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *