বিদেশ থেকে ভারতে এসে চরম অপমানিত হয়েছিলেন নোরা, অটোয় বসে কেঁদেছিলেন অভিনেত্রী

বলিউড নায়িকাদের মধ্যে নোরা ফাতেহী বর্তমানে অন্যতম একটি নাম। তার ফ্যাশন ও হট ফিগারে মানুষের মন গলে যায় অজান্তেই। আর নাচের কথা তো নিশ্চয়ই আলাদা করে কিছু বলার নেই। তাঁর নাচের কারণেই কার্যত এই নামডাক হয়েছে বলাই বাহুল্য। তবে দেশ নয় বরং বিদেশিনী নোরা প্রচুর কষ্ট করেছেন বলিউডে নিজের নাম পাকা করার জন্য। কেরিয়ারের গোড়ার দিকে একজন মহিলা কাস্টিং ডিরেক্টরের কাছে কেমন অপমান হয়েছিলেন তিনি সেটাও জানিয়েছিলেন নিজেই।

২০১৯ সালে সাক্ষাৎকারে তিনি বলেছেন, বিদেশিনী হওয়ার কারণে একসময় বিভিন্ন অডিশন থেকেও রিজেক্ট হয়েছেন। ২০১৫ সালে ‘বিগ বস’ রিয়ালিটি শোয়ে নোরা অংশগ্রহণ করেছিলেন। জিততে না পারলেও ৮৪ দিনে তিনি সেই ঘরের বাইরে বেরিয়েছিলেন। ক্যারিয়ারের শুরুর দিকে প্রচুর ছোট ছোট মডেলিংয়ে কাজ করতেন নোরা।

অডিশন দিতে গিয়ে যথেষ্ট খারাপ অভিজ্ঞতার সম্মুখীন হয়েছিলেন নোরা এ কথা বারংবার জানিয়েছিলেন। বিচারক ও অন্যান্য প্রতিযোগীরা তাঁকে নিয়ে হাসাহাসি করতেন অপমানিত হতেন নোরা। বাড়ি ফেরার পথে অটোতে বসে কাঁদতেন তিনি। কিন্তু হার না মেনে নিজের অদম্য চেষ্টায় আজ এই জায়গায় এসেছেন। এখন বলিউডের কোনো সিনেমা যেখানে আইটেম সং আছে সেখানে নোরার নাচ থাকবে না তা ভাবাই যায় না।

২০২২ সালের ‘ফিফা ফুটবল বিশ্বকাপ’ -এর থিম সং ‘লাইট ইন দা স্কাই’ গানটি গেয়েছিলেন নোরা ফাতেহী। বিশ্ব দরবারে যা ব্যাপক সাড়া ফেলেছিলো। সম্প্রতি আন্তর্জাতিক র‌্যাপার নিকি মিনাজের সঙ্গে কোলাবোরেশন করবেন তিনি। জ্যাক নাইটের সঙ্গে ‘ডার্টি লিটল সিক্রেট’ গানের জন্যও শিরোনামে রয়েছেন অভিনেত্রী। এই মুহূর্তের তাঁর কাজ দেখলে পুরোনো সব কষ্ট যে ভুলে যাবেই তা বলার অপেক্ষা রাখে না।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *