প্রয়োজন হলে নিশ্চয়ই খোলামেলা দৃশ্যে অভিনয় করবোঃ ঋতুপর্ণার সেই ছোট্ট ‘মেয়ে’

১৭ বছর আগে তরুণ মজুমদারের পরিচালনায় “আলো” চলচ্চিত্রে শিশুশিল্পী হিসেবে বড় পর্দায় আত্মপ্রকাশ করেন অঙ্গনা রায়।

সেই ছবিতে তাকে দেখা গিয়েছিলো ঋতুপর্ণা সেনগুপ্তের মেয়ের চরিত্রে। সেই অঙ্গনা রায় এবার আসছেন রণবীর সিংয়ের সঙ্গে পর্দা ভাগাভাগি করতে।

তবে চলচ্চিত্রে অভিনয় না, একটি চ্যানেলের বিজ্ঞাপনে তাকে দেখা যাবে বলিউড অভিনেতার সঙ্গে।

সংবাদমাধ্যম আনন্দবাজার থেকে এ কথা জানা যায়।

প্রায় দেড় যুগ আগে চলচ্চিত্রে অভিষেক হলেও তাকে এরপর আর বড় পর্দায় দেখা যায়নি। তবে এই সময়ে ক্যামেরার সামনে থেকে একেবারে হারিয়ে যাননি তিনি।

চলচ্চিত্রে অভিনয় না করলেও কাজ করেছেন বেশ কয়েকটি ওয়েব সিরিজে। সেগুলোর মধ্যে “সেই যে হলুদ পাখি”, “পাপ”, “তানসেনের তানপুরা” উল্লেখযোগ্য।

বড় পর্দার মাধ্যমে ক্যারিয়ার শুরু করলেও বর্তমানে শুধু ওয়েব সিরিজে অভিনয়ের ব্যাপারে অঙ্গনা বলেন, “এখন তো করোনাভাইরাসেরর জন্য ছবি কমই তৈরি হচ্ছে।

ওয়েব সিরিজের রমরমা অনেক বেশি। এছাড়াও আমি একটা ছবি করেছি। খুব শিগগিরই জানাবো সেই বিষয়ে।”

ওয়েব সিরিজের জনপ্রিয়তার পাশাপাশি খোলামেলা দৃশ্য, গালিগালাজের ব্যবহার নিয়ে তাকে ঘিরে বিতর্কও কম না।

এ প্রসঙ্গে তিনি বলেন, “চিত্রনাট্যের প্রয়োজন হলে নিশ্চয়ই খোলামেলা দৃশ্যে অসুবিধা নেই। কিন্তু এখন পর্যন্ত আমি সেরকম কোনো দৃশ্যে অভিনয় করিনি।”

“বন্য প্রেমের গল্প” ওয়েব সিরিজের দ্বিতীয় কিস্তিতে অভিনয়ের সুযোগ পেলেও সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন অঙ্গনা।

এ ব্যাপারে তার মন্তব্য, “চিত্রনাট্য আমার খুবই ভাল লেগেছে। কিন্তু সেই সময় এই কাজের জন্য প্রস্তুত ছিলাম না। এছাড়াও তখন আমার টিকা নেওয়া ছিল না। বৃদ্ধ দাদু বাড়িতে থাকায় ঝুঁকি নিতে চাইনি।”

অঙ্গনা রায় জানিয়েছেন চলচ্চিত্র জগতের তার বিভিন্ন পছন্দের কথাও। তার প্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। ভবিষ্যতে ঋত্বিকের বিপরীতে কাজ করার ইচ্ছে প্রকাশ করেছেন তিনি।

এছাড়া, অঙ্গনার প্রিয় পরিচালকদের তালিকাও নেহাত ছোট নয়। তবে তার প্রিয় পরিচালকদের তালিকার শীর্ষে রয়েছেন কৌশিক গঙ্গোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায়রা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *