‘নুসরতের মতো অবৈধভাবে সন্তান জন্ম দেবেন না’

গত সপ্তাহের বৃহস্পতিবার মা হয়েছেন অভিনেত্রী সাংসদ নুসরত জাহান (Nusrat jahan)। ‘আপনার সন্তানের বাবা কে?’ এই প্রশ্নকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে তিনি ঠিক করেছেন নিজের প্রথম পুত্র সন্তানকে মায়ের পরিচয়ে বড় করবেন তিনি।

এই কারণে কম সমালোচনা, চর্চা শুনতে হয়নি তাকে, কিন্তু তবুও তার লক্ষ্যে এবং সিদ্ধান্তে তিনি অবিচল। মাথা উঁচু করে ইতিমধ্যেই ছেলে ঈশানকে নিয়ে ঘরেও ফিরেছেন অভিনেত্রী৷

তবে সমাজ চলছে সমাজের মতোই, নুসরতের নাম ওঠা মাত্রই নেটিজেনদের একাংশ তুলছেন ছি ছি রব৷ এবার নুসরতের সঙ্গে নাম জড়িয়ে কটাক্ষ করা হল টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা দত্তকে (Swastika dutta)।

আসলে সম্প্রতি এক জনপ্রিয় গর্ভনিরোধক নির্মাতা সংস্থার প্রচারে গিয়েছিলেন স্বস্তিকা, যার ব্র‍্যান্ড এম্বাসেডর নুসরত জাহান। গর্ভাবস্থাতেও এই কোম্পানির হয়ে একাধিক বিজ্ঞাপন করেছিলেন নুসরত।

সেই সেমিনারের অংশ হয়ে সামাজিক মাধ্যমে কিছু ছবি শেয়ার করতেই স্বস্তিকার দিকেও ধেয়ে আসে অপ্রত্যাশিত বাক্যবাণ।

নারীদের মধ্যে সচেতনতা বৃদ্ধির এই প্রয়াসকে কেউ কেউ কুর্নিশ জানিয়েছেন ঠিকই কিন্তু অনেকেই অবিবাহিত অবস্থায় স্বস্তিকার এই প্রচারকে নিয়ে করেছেন কুরুচিপূর্ণ নানান মন্তব্য৷ ব্যক্তিগত আক্রমণ করে স্বস্তিকাকে এক নেট নাগরিক বলেন, ‘নুসরতের মতো অবৈধভাবে সন্তান জন্ম দেবেন না’।

আবার কেউ বলেছেন, “নুসরতকে আইডল বানিয়েছ নিজের? ভালো তবে বেশি দূর এগিও না৷ হাতে কাজ নেই বলে এসব করছ?”।

এই অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে ছিলেন বিখ্যাত চিত্রপরিচালক সুদেষ্ণা রায়। সংবাদ মাধ্যমের কাছে নারী স্বাধীনতা নিয়ে বক্তব্য রাখার সময় তিনি বলেছিলেন,

‘একুশ শতকের মাঝামাঝি পৌঁছেও এমন মানসিকতা যাওয়ার নয়। নারী স্বাধীনতার যুগে গর্ভনিরোধক সংস্থার হয়ে মুখ খুললেই ধেয়ে আসে কটূক্তি!’

প্রসঙ্গত, জি বাংলা (Zee Bangla)-এর জনপ্রিয় ধারাবাহিক ‘কী করে বলব তোমায়’ (Ki kore bolbo tomay) তে রাধিকার চরিত্রে অভিনয় করে দর্শকদের মন জিতে নিয়েছেন স্বস্তিকা।

২০০৫ সালে ‘পারব না আমি ছাড়তে তোকে’ ছবিতে নায়িকা কৌশানির বন্ধুর চরিত্রে ‘বাবলি’ হিসেবে অভিনয় করেছিলেন স্বস্তিকা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *