কয়েদি ৯৫৬ কে যত টাকার মানি অর্ডার পাঠালেন শাহরুখ

কয়েদি নম্বর ৭৮৬, যশ চোপড়ার ‘বীর জারা’ ছবিতে এটাই হয়ে দাঁড়িয়েছিল শাহরুখ খানের পরিচয়। আর এখন আরিয়ান খানের পরিচয় কয়েদি নম্বর ৯৫৬।

রুপোলি পর্দায় শাহরুখের মুখে ‘মেয় কয়েদি নম্বর ৭৮৬..’ ডায়লগ শুনে চোখের কোণ ভিজেছিল অনুরাগীদের, আজও কাঁদছেন শাহরুখ ভক্তরা।

তবে রিল আর রিয়েল লাইফের ফারাকটা আরও বেশি করে নাড়া দিচ্ছে তাঁদের। শাহরুখের ছেলের জীবনে এমন একটা দিন আসবে তা কে কল্পনা করেছিল!

বৃহস্পতিবার আর্থার রোড জেলে কোয়ারেন্টাইন পর্ব শেষ হয়েছে মা;দককাণ্ডে গ্রেফতার আরিয়ান খান, আরবাজ মার্চেন্টদের।

কোভিড রিপোর্ট নেগেটিভ আসবার পর অভিযুক্ত পাঁচজনকে জেলের মূল ব্যারাকে নিয়ে যাওয়া হয়। মূল জেলে তাঁদের স্থানান্তরিত করবার পর কয়েদিদের নির্দিষ্ট নম্বর দেওয়া হয়েছে। আর সেখানেই আরিয়ানের পরিচয় ‘কয়েদি নম্বর ৯৫৬’।

আর্থার রোড জেলের সুপারিন্টেডেন্ট নীতিন ওয়েচাল জানিয়েছেন, শাহরুখ-গৌরীর তরফে গত ১১ অক্টোবর ৪,৫০০ টাকার মানি অর্ডার পেয়েছেন আরিয়ান।

জেলে থাকাকালীন পরিবারের তরফে সর্বোচ্চ এই টাকাই প্রতি মাসে পেতে পারেন কোনও অভিযুক্ত বা আসামি। জেলের ভিতরের হাত খরচের জন্য মেলে এই টাকা।

এই টাকায় জেলের ক্যান্টিন থেকে প্রয়োজনীয় শুকনো খাবার (কেক, বিস্কুট) ইত্যাদি কিনতে পারবে আরিয়ান।

আপাতত বাড়ি থেকে আসা পোশাকই পরছেন আরিয়ান। এখনও পর্যন্ত জেলের পোশাক দেওয়া হয়নি তাঁদের। জেলসূত্রে খবর, ঠি্কমতো জেলের খাবার খাচ্ছেন না আরিয়ান।

খাবারের থালা দেখে ‘খিদে নেই’ বুলিই শোনা যাচ্ছে তাঁর মুখে। মূলত জেলের ক্যান্টিন থেকে বিস্কুট কিনে খাচ্ছে সে।

অন্যদিকে বিশেষ এনডিপিএস আদালত বৃহস্পতিবার (গতকাল) সংরক্ষিত রেখেছে আরিয়ান খানের জামিনের আবেদনের রায়। এদিন এনসিবির তরফে শাহরুখ পুত্রের জামিনের বিরোধিতা করে একাধিক তত্ত্ব রাখা হয়েছে।

ম্যারাথন সওয়াল-জবাব পর্ব শেষে রায় সংরক্ষিত রাখেন বিচারক ভিভি পাটিল। দশেরার ছুটির পর আগামী বুধবার খুলবে কোর্ট।

সেইদিন আরিয়ান-সহ আরবাজ ও মুনমুন ধমেচার জামিনের আবেদনের রায় ঘোষণা করবে সেশন কোর্ট। ততদিন পর্যন্ত আর্থার রোড জেলের ‘কয়েদি নম্বর ৯৫৬’ হিসাবেই কাটবে আরিয়ানের জীবন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *