এক সিনেমায় প্রিয়াঙ্কা, ক্যাটরিনা ও আলিয়া : বলিউডে ধামাকা

বলিউডে হর হামেশাই দেখা যায় তারকাবহুল সিনেমা। প্রথম সারির একাধিক তারকা এক সিনেমায় অভিনয় করে হৈ ফেলে দেন। ‘হাউজফুল’ সিনেমার সিরিজগুলোর পাশাপাশি ‘ব্ল্যাক’, ‘কাল হো না হো’, ‘দেবদাস’, ‘কাভি খুশি কাভি গম’, ‘দিল চাহতা হ্যায়’, ‘জিন্দেগি না মিলেঙ্গি দোবারা’ ইত্যাদি সিনেমাগুলো উল্লেখযোগ্য।

তাদের ভিড়ে তারকাবহুল ‘দিল চাহতা হ্যায়’ সিনেমাটি মুক্তির ২০ বছর কেটে গেল। আর ১০ বছর পূর্ণ হয়েছে ‘জিন্দেগি না মিলেঙ্গি দোবারা’র। দুটি ছবিরই বিষয় বন্ধুরা মিলে রোড ট্রিপের অভিজ্ঞতা। দুটি ছবিই নির্মাণ করেছেন ফারহান আখতার।

বলিউডের আর্কাইভে এ দুটি সিনেমার মর্যাদা চিরকালই থাকবে তা বলার অপেক্ষা রাখে না। এবার ফারহান নতুন উদ্যোগ নিলেন। বন্ধুত্বের বন্ডিং ও মাস্তিতে ভরপুর ভ্রমণের গল্প নিয়ে আরও একটি সিনেমার ঘোষণা দিলেন।

সেখানে প্রথমবার একসঙ্গে দেখা যাবে হিন্দি সিনেমার তুমুল জনপ্রিয় তিন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া, ক্যাটরিনা কাইফ ও আলিয়া ভাটকে। আপাতত এই তিন নায়িকার এক হওয়ার খবরটি বলিউড মাতাচ্ছে। তাদের ভক্তরা এই খবরকে চমক হিসেবে নিয়েছেন।

এদিকে জানা গেল, ফারহান আখতারের নতুন সিনেমাটির নাম ‘জি লে জারা’। ফারহানের ‘রোড ট্রিপে’র প্রথম ধাপে ছিলেন আমির-সাইফ-অক্ষয়রা। দ্বিতীয়বারে গাড়ির স্টিয়ারিং ছিল হৃত্বিক-ফারহান-অভয়দের হাতে। এবারে তিন বন্ধু হিসেবে দেখা যাবে প্রিয়াঙ্কা, ক্যাটরিনা ও আলিয়াকে।

নতুন এ সিনেমার গল্প লেখার ব্যাপারে ফারহানকে সাহায্য করেছেন জোয়া আখতার। ফারহানের নিজস্ব প্রযোজনা সংস্থাই রয়েছে ছবির প্রযোজনা দায়িত্বে। সবকিছু ঠিকঠাক থাকলে ২০২৩ সালে মুক্তি পাবে ‘জি লে জারা’।

বলার অপেক্ষা রাখে না হিন্দি ছবির দর্শককে ‘রোড ট্রিপ’ সিনেমার স্বাদের সঙ্গে পরিচয় করিয়ে দেয়ার পাশাপাশি বি-টাউনের ছবির গতিপথ বদলে দিয়েছিলেন ফারহান। তার দুটি সিনেমাই বক্স অফিসে সাড়া ফেলেছিলো। পেয়েছিলো সমালোচকদের প্রশংসাও।

সেই অভিজ্ঞতা থেকে ধারণা করা হচ্ছে তিন অভিনেত্রীর ‘জি লে জারা’ও মাতিয়ে দেবে বলিউডপ্রেমীদের।

প্রসঙ্গত, ‘জি লে জারা’ দিয়ে প্রায় দশ বছর পর পরিচালনায় ফিরতে চলেছেন ফারহান আখতার। সর্বশেষ তিনি শাহরুখ খানকে নিয়ে ‘ডন টু’ সিনেমাটি পরিচালনা করেছিলেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *