ইউরোপের পুরুষদের সঙ্গে ডেটে গিয়েছি, কুকুরকে ‘হাতিয়ার’ বানানোর দরকার পড়ে নাঃ শ্রীলেখা

ইউরোপ ট‍্যুর সেরে কয়েকদিন আগেই ফিরেছেন দেশে। একটু থিতু হতে না হতেই সোশ‍্যাল মিডিয়ায় সারমেয় ছানার আশ্রয়দাতার খোঁজে নেমে পড়েছেন শ্রীলেখা মিত্র (sreelekha mitra)। আবার!

তবে এবারে সঙ্গে একটি বার্তাও জুড়ে দিয়েছেন তিনি। এই কুকুর ছানাকে দত্তক নেওয়ার বিনিময়ে কিন্তু কফি ডেট মিলবে না আর তাঁর থেকে।

ইউরোপ পাড়ি দেওয়ার পরেই একটি খারাপ ঘটনা ঘটে গিয়েছে শ্রীলেখার জীবনে, নেটদুনিয়ার দৌলতে তা এতদিনে জেনে গিয়েছেন সকলেই।

একটি ছোট্ট সারমেয় ছানাকে দত্তক নেওয়ার বিনিময়ে কফি ডেটে যেতে রাজি হয়েছিলেন অভিনেত্রী। ডেটে গিয়ে ছানাটিকে দত্তক নিয়েছিলেন রেড ভলান্টিয়ার শশাঙ্ক ভাভস‍র। কিন্তু দিন কয়েক পরেই খবর মেলে, মারা গিয়েছে বাচ্চাটি।

পশুপ্রেমীরা শশাঙ্কর বাড়িতে চড়াও হয়ে প্রকাশ‍্যে মারধোর করেন তাঁকে। জল গড়ায় আইনের চৌকাঠ অবধি। গোটা ঘটনার মারাত্মক প্রভাব পড়েছিল শ্রীলেখার মনে।

এদিন তাঁর বার্তা বুঝিয়ে দিল, সেই ছাপ এখনো মুছে যায়নি। কুকুরছানাটির একটি ভিডিও শেয়ার করে সাহায‍্য চেয়ে তিনি লিখেছেন, ‘রাস্তার কুত্তা নয়, ও একটা গোল্ডেন রিট্রিভার।

তাই আমি যেখানে থাকি সেরকম অ্যাপার্টমেন্টের ‘সভ‍্য সমাজের’ মানুষদের অসুবিধা হবে না আশা করা যায়।

মজা করেই বলছি, এই মানুষদের প্রজাতির থেকে ক্লান্ত হয়ে গিয়েছি। একটু খাবার আর ভালবাসা ব‍্যস। আর আমার সঙ্গে কোনো কফি ডেট নয়।’

সংবাদ মাধ‍্যমের কাছে শ্রীলেখার ক্ষোভ, কুকুরকে ‘হাতিয়ার’ বানিয়েছেন এমনটাও শুনতে হয়েছে তাঁকে। ইউরোপে দুজন পুরুষের সঙ্গে একান্তে সাক্ষাৎকার করে এসেছেন।

এর জন‍্য কুকুরকে হাতিয়ার বানাতে হবে না, বিষ্ফোরক শ্রীলেখা। তিনি জানালেন, যা করেছেন সবই পথপশুদের ভালোর জন‍্যই করেছেন। কিন্তু এর জন‍্য দেবশ্রী রায়ও বলেছেন, কুকুরদের নাকি ব‍্যবহার করেছেন তিনি।

এখানেই শেষ নয়, শ্রীলেখার অভিযোগ, বিদেশে যে সম্মান তিনি পেয়েছেন তা নিজের শহরও তাঁকে দেয়নি।

ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আন্তর্জাতিক তারকাদের সঙ্গে তাঁর অভিনীত ছবি দেখানো হয়েছে। ফিল্ম সমালোচকরাও প্রশংসা করেছেন। কিন্তু সেই সম্মান এখানে পাননি বলে দাবি শ্রীলেখার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *