অবশেষে হিন্দি ফিল্ম দিয়ে আবার ফিরে এলেন শতাব্দী রায়

অভিনয় ছেড়ে একসময় রাজনীতিতে মন দিয়েছিলেন। কিন্তু শিকড়ের টান তো ভোলার নয়। কারণ তাঁরা যে প্রত্যেকেই অভিনয়ের এক-একজন বনস্পতি। ফলে দেবশ্রী রায় (Debashree Ray), পাপিয়া অধিকারী (Papia Adhikary)-র পর এবার অভিনয়ের আঙিনায় ফিরছেন শতাব্দী রায় (Satabdi Roy)।

তবে এবার বাংলা নয়, হিন্দি ফিল্মের মাধ্যমে সেকেন্ড ইনিংস শুরু করতে চলেছেন তিনি। দেবাদিত‍্য বন্দ্যোপাধ্যায় (Debaditya Banerjee) পরিচালিত ফিল্ম ‘দ্য জঙ্গিপুর ট্রায়াল’-এর অভিনয় করছেন শতাব্দী।

সম্প্রতি ফিল্মের শুটিং শুরু হয়েছে জঙ্গিপুরে। বহুদিন শতাব্দীকে অভিনয় করতে দেখা না গেলেও তিনি জানিয়েছেন, অভিনয় ছাড়েননি। তবে ভালো চিত্রনাট্যের অপেক্ষায় ছিলেন। কারণ তিনি মনে করেন, রাজনৈতিক দায়িত্ব সামলে তিনি যে ফিল্মের জন্য সময় দেবেন তা যেন ইন্টারেস্টিং হয়।

এছাড়া শতাব্দীর পার্লামেন্টের অধিবেশন শুরু ও শেষ হওয়ার মাঝে শুটিংয়ের তারিখ পড়লে মুশকিল হয়ে যেত। কিন্তু ‘দ্য জঙ্গিপুর ট্রায়াল’-এ অভিনয় করতে গিয়ে এই সমস্যার সম্মুখীন হননি শতাব্দী। গল্পটিও তাঁর পছন্দ হয়েছে।

‘দ্য জঙ্গিপুর ট্রায়াল’ প্রকৃতপক্ষে একটি কোর্টরুম ড্রামা। একটি পুরানো আদালতকে ফের চালু করার কাহিনী নিয়ে তৈরি হয়েছে চিত্রনাট্য। এই ফিল্মে এক আইনজীবীর চরিত্রে অভিনয় করছেন শতাব্দী।

তিনি ছাড়াও এই ফিল্মে অভিনয় করছেন জাভেদ জাফরি (Javed Jafrey), অমিত বহেল (Amit Bahel), চিরাগ বোরা (Chirag Bohra) প্রমুখ। ‘দ্য জঙ্গিপুর ট্রায়াল’ ওটিটি প্ল্যাটফর্মে রিলিজ করার পরিকল্পনা করছেন নির্মাতারা।

দীর্ঘ দশ বছর পর ফিল্মে অভিনয় করতে ফিরে শতাব্দী জানালেন, অনেক কিছুই পাল্টে গিয়েছে। কিন্তু সকালে উঠে মেকআপ রুমে হাজির হওয়া, শুটিংয়ের প্রস্তুতি যথেষ্ট উপভোগ করছেন শতাব্দী।

গত মাসের 27 তারিখ থেকে শুরু হয়েছে ‘দ্য জঙ্গিপুর ট্রায়াল’-এর শুটিং। প্রায় এক মাসের শুটিং শিডিউল রয়েছে। চলতি মাসের 20-21 তারিখ পর্যন্ত জঙ্গিপুরে শুটিং করবেন শতাব্দী। এরপরেই সংসদের কাজে দিল্লি চলে যেতে হবে তাঁকে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *